লকডাউনে ভারতে সেক্স-টয়ের বিক্রি বাড়লো

আপডেট : ২২ জুলাই, ২০২০

অনলাইন ডেস্ক : করোনার কারণে লকডাউন শুরু হওয়ার সঙ্গে সঙ্গে সেক্স-টয় বিক্রয় অনেক দেশজুড়েই বেড়েছে। তবে বিশ্বের অন্যতম জনবহুল দেশ ভারতে সেক্স-টয় কেনার প্রবণতাটা একটু বেশিই বেড়েছে। লকডাউনের মধ্যে দেশটিতে এই ধরনের পণ্যগুলো বিক্রির হার বেড়েছে ৬৫ শতাংশ!

মুম্বাই মিররের এক প্রতিবেদনে বলা হয়, ভারতের মহারাষ্ট্রে সেক্স-টয়ের চাহিদা সবচেয়ে বেশি। এই ধরনের পণ্য ক্রয়ের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে কর্ণাটক। আর তৃতীয় স্থানে রয়েছে তামিলনাডু।

অনলাইন সেক্স-টয় স্টোর ‘দ্যটস পার্সোনাল ডটকম’ নামক ওয়েবসাইটে ২২ মিলিয়নেরও বেশি ভিজিটর ঢুকেছেন। আর সেক্স-টয় বিক্রি হয়েছে তিন লাখ ৩৫ হাজারেরও বেশি। এই বিষয়টি বিশ্লেষণ করে সেক্স-ট্রয় বিক্রির সমীক্ষা করা হয়েছে। সেখানেই মিলিছে ৬৫ শতাংশ বিক্রি বেড়ে যাওয়ার খোঁজ।

বলা হচ্ছে, ওই ওয়েবসাইট থেকে নারীরা সেক্স-টয় কেনা শুরু করেছেন রাতের ১২টার পর থেকে। তারা কেনাকাট করেছেন রাত ৩টা পর্যন্ত। আর রাত ৯টা থেকে মধ্যরাত পর্যন্ত কেনাকাটা করেছেন ছেলেরা।

‘দ্যটস পার্সোনাল ডটকম’র প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সমীর সরাইয়া বলেছেন, আমরা দেখেছি ভারতের সেক্স-টয়ের বাজরে দ্রুত কেনাকাটা বাড়ছে। ভারতীয়রা সব বাধা কাটিয়ে নতুন নতুন পণ্যের পরীক্ষা-নিরীক্ষা করেছে। সেই সঙ্গে ব্যবহারও করছে।

এর আগে লকডাউনের মধ্যে পর্ন দেখায়ও রেকর্ড করেন ভারতীয়রা। বিশ্বের সবচেয়ে বড় পর্ন সাইট পর্নহাবে ৯৫ শতাংশ ভিজিটর বৃদ্ধি পায় ভারত থেকে।