জাতীয় পত্রিকাগুলোতে প্রকাশিত আমার মৃত্যুর খবর সঠিক নয়, আমি বেঁচে আছি, আমি বাঁচতে চাই- সৌদি প্রবাসী সুমি আক্তার

২৯ অক্টোবর, ২০১৯ | aparadhsutra.com

সুমি আক্তারের সাথে যোগাযোগের সময় তোলা ছবি

আবুল কাসেম: গত ১৮-১০-২০১৯ইং তারিখে সাপ্তাহিক অপরাসূত্র পত্রিকায় “রূপসী বাংলা ওভার সীজ এর ব্যানারে সৌদি আরব গিয়ে নির্যাতন ও যৌন হয়রানীর শিকার আশুলিয়ার সুমী আক্তার ও ২৪-১০-২০১৯ইং তারিখে সৌদি প্রবাসী নির্যাতিতা সুমি আক্তারের করুন আর্তনাদ- মাননীয় প্রধান মন্ত্রী আমি বাঁচতে চাই, হায়নার দল আমাকে ছিড়ে ছিড়ে খাচ্ছে প্রতিবেদন প্রকাশিত হলে বাংলাদেশসহ সারাবিশ্বে তোলপাড় শুরু হয়। উক্ত খবরটি দৈনিক কালের কন্ঠ ও দৈনিক বাংলাদেশ প্রতিদিন সহ একাদিক পত্রিকা ও স্যোসাল মিডিয়ায় প্রকাশিত হয়।


তাহাতে সুমি আক্তারকে মৃত বলে প্রতিবেদন প্রকাশ করা হয়। যাহা সৌদি প্রবাসী নির্যাতিতা সুমি আক্তার এর পরিবারের দৃষ্টি গোচর হলে সৌদি থেকে সুমি আক্তার অপরাধসূত্র কর্তৃ পক্ষের সাথে পূর্বের  ন্যায় অদ্য ২৯-১০-২০১৯ইং তারিখে ফোনের মাধ্যমে জানান আমি মারা যাই নি, আমি মারা যাওয়ার সংবাদ সত্য নয়। আমি বাঁচতে চাই। আপনাদের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী ও দেশবাসির সহযোগীতা চাই।  সুমি আক্তারের বাঁচার আকুতি স্যোসাল মিডিয়ায় ভাইরাল হলে সারা বিশ্বে মানবতাকামী মানুষের হৃদয়ে রক্তক্ষরণ হলেও  টোনক লড়েনি রুপসী বাংলা ওভার সীজ এর কর্তৃপক্ষ ও সংশ্লিষ্ট আইন প্রয়োগকারী সংস্থাগুলোর।  রাজধানী ঢাকার অলিতে গলিতে গড়ে উঠেছে আদম ব্যবসায়ীদের অফিস, সাব-অফিস। তাদের নিয়োগকৃত দালালেরা সামাজের অসহায় ও গরিব লোকদের নানা প্রলোভন দেখিয়ে বিদেশে পাঠানোর নামে হাতিয়ে নিচ্ছে কোটি কোটি টাকা, তাদের মধ্যে রুপসী বাংলা অভারসীজ অন্যতম। জানা যায় গত ৩০-০৫-২০১৯ইং তারিখে উক্ত প্রতিষ্ঠানের নিয়োগ কৃত দালাল জনৈক মাজেদা বেগমের সহযোগীতায় উচ্চ বেতনের প্রলোভন দেখিয়ে ৪৮/এ-বি, ৭ম তলা, পুরানা পল্টন, ঢাকা-১০০ ঠিকানায় অবস্থিত রুপসী বাংলা ওভার সীজ এর ব্যবস্থাপনা পরিচালক আক্তার হোসেন গত ৩০-০৫-২০১৯ইং তারিখে আশুলিয়া থানার, আশুলিয়া গ্রামের জনৈক মোহাম্মদ নুরুল ইসলামের স্ত্রী সুমি আক্তার কে সৌদি আরব পাঠান। তার পর থেকে স্ত্রীর সাথে কোন প্রকার যোগাযোগ করতে না পেরে নুরুল ইসলাম আক্তার হোসেনকে চাপ প্রয়োগ করেন। তখন নুরুল ইসলামকে এক মাসের বেতন বাবদ ১৭,৭০০/- টাকা প্রদান করেন এবং সুমি আক্তারের সাথে যোগাযোগ করিয়ে দেওয়ার আশ্বাস দেন। সাম্প্রতিক সুমী আক্তারের সাথে যোগাযোগ হলে তিনি জানান যে সৌদিতে তার উপর শারীরিক মানসিক ও যৌন নির্যাতন চালানো হচ্ছে।   এই বিষয়ে নুরুল ইসলাম আক্তার হোসেন এর অফিসে গেলে তাকে বিভিন্ন প্রকার হুমকি ও ভয়-ভীতি দেখিয়ে অফিস থেকে বের করে দেন। নিরুপায় হয়ে নুরুল ইসলাম পল্টন থানায় একটি জিডি করেন। জিডি নং-৬৮৬, তাং ১১-০৯-২০১৯ইং এবং গত ২২-১০-২০১৯ ইং তারিখে ন্যায় বিচারের জন্য মহাপরিচালক জনশক্তি কর্ম সংস্থান রপ্তানি ব্যুারো এর দপ্তরে একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন নির্যাতিতা সুমি আক্তারের স্বামী নুরুল ইসলাম।  এই বিষয়ে আক্তার হোসেনের মোবাইল ফোনে জানতে চাইলে তিনি জানান যে, আগে যে বাসায় ছিলো সেখানে নির্যাতন হলেও বর্তমানে যেখানে দিয়েছি সেখানে ভালো আছে। সুমির অভিযোগের বিষয় আমরা ভিসা অফিসে জানিয়েছি। এই বিষয় নুরুল ইসলাম মাননীয় প্রধান মন্ত্রী, মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, দেশবাসীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছেন। 



  জাতীয় বিভাগের সর্বোচ্চ পঠিত

Aparadh Sutra

Subscribe Me

নামাজের সময়সূচি

মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩

শিরোনামঃ

♦ তেজগাঁও থানার হাজতখানায় ডা. সাবরিনা ♦ করোনায় মারা গেলেন সিএমপির ডিসি মিজানুর ♦ মেয়েসহ করোনায় আক্রান্ত ঐশ্বরিয়া ♦ রাশিয়ায় ভ্যাক্সিনের মানব ট্রায়ালে সফলতার দাবি ♦ সম্পদশালী হতে মেধা-সৌন্দর্য ব্যবহার করেন সাবরিনা ♦ প্রাথমিকে প্রধান শিক্ষকে পদোন্নতি পাচ্ছেন ১৮ হাজার সহকারী শিক্ষক ♦ নমুনা পরীক্ষা না করেই রিপোর্ট দেয়া সেই ডা. সাবরিনা গ্রেফতার ! ♦ পদক্ষেপ নিলে এখনো করোনা নিয়ন্ত্রণ সম্ভব: ডব্লিউ ♦ ৮৬ বছর পর আজানের ধ্বনিতে মুখোরিত হাজিয়া সোফিয়া ♦ সামান্য মূল্যে পাওয়া যাবে করোনার ভ্যাকসিন