৫ শিক্ষার্থীকে থুতু খাওয়ালেন শিক্ষক

১৩ ফেব্রুয়ারী, ২০২০ | aparadhsutra.com

ছবি: সংগৃহীত

 অপরাধসূত্র ডেস্ক :  চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলায় পাঁচ শিক্ষার্থীকে থুতু খাওয়ানোর অভিযোগ উঠেছে মো. মোশারফ তালুকদার নামে এক সহকারী শিক্ষকের বিরুদ্ধে। গত রোববার উপজেলার গুপ্টি পূর্ব ইউনিয়নের শ্রীকালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

পরে এ ঘটনার প্রতিকার চেয়ে গতকাল বুধবার জেলা শিক্ষা অফিসার বরাবর ভুক্তভোগী শিক্ষার্থীদের অভিভাবকরা লিখিত অভিযোগ দিয়েছেন।

জানা যায়, গত রোববার চতুর্থ শ্রেণির ক্লাস নিচ্ছিলেন সহকারী শিক্ষক মোশারফ তালুকদার। এ সময় বাড়ির কাজ জমা না দেওয়ায় পাঁচ শিক্ষার্থীর গাল ধরে টানাটানি করেন ওই শিক্ষক। এরপর নিজের ঠোঁট ভুক্তভোগী শিক্ষার্থীদের ঠোঁটের সঙ্গে লাগিয়ে অনেক সময় চেপে ধরে তার মুখের থুতু খেতে দেন তিনি।

স্কুল ছুটির পর বাড়িতে গিয়ে ওই পাঁচ শিক্ষার্থী তাদের অভিভাবকদের কাছে এ ঘটনা খুলে বলে।

অভিভাবকরা জানান, ঘটনা জেনে তারা সঙ্গে সঙ্গে ওই স্কুলের প্রধান শিক্ষক আ. হান্নানের সঙ্গে ফোনে যোগাযোগ করলে তিনি পরদিন তাদের বিদ্যালয়ে আসতে বলেন। কিন্তু ঘটনার পরের দিন অভিযুক্ত শিক্ষক বিদ্যালয়ে না আসায় এক প্রকার ক্ষোভ সৃষ্টি হয় অভিভাবকদের। তবে প্রধান শিক্ষক আ. হান্নান শিক্ষার্থীদের অভিভাকদের কাছে ওই শিক্ষকের পক্ষ থেকে ক্ষমা চান।

প্রধান শিক্ষকের কাছে এ ঘটনার বিচার না পেয়ে গতকাল বুধবার জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরাবর সহকারী শিক্ষক মোশারফ হোসেনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন ওই পাঁচ শিক্ষার্থীর অভিভাবক।

অভিভাবকদের অভিযোগ, ওই দিনের ঘটনা ছাড়াও শিক্ষক মোশাররফ বিভিন্ন সময়ে শিক্ষার্থীদের শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করেছেন।

এ বিষয়ে অভিযুক্ত সহকারী শিক্ষক মোশারফ তালুকদার বলেন, ‘বিষয়টি এমন রূপ নেবে ভাবতে পারিনি। তবে তিলকে তাল বানানোর জন্য একটা পক্ষ মরিয়া হয়ে উঠেছে।’

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আ. হান্নান বলেন, ‘ঘটনার দিন আমি বিদ্যালয়ের কাজে উপজেলায় গিয়েছিলাম। পরে শিক্ষার্থী ও অভিভাবকদের কাছে এ ঘটনার নিন্দা জানিয়ে শিক্ষকের পক্ষ থেকে ক্ষমা চেয়েছি।’

এ বিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. শাহাবউদ্দিন বলেন, ‘কিছুদিন আগে ওই শিক্ষকের বিরুদ্ধে অন্য এক ঘটনায় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এ ঘটনার তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’



  শিক্ষাঙ্গন বিভাগের সর্বোচ্চ পঠিত

Aparadh Sutra

Subscribe Me

নামাজের সময়সূচি

মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩

শিরোনামঃ

♦ তেজগাঁও থানার হাজতখানায় ডা. সাবরিনা ♦ করোনায় মারা গেলেন সিএমপির ডিসি মিজানুর ♦ মেয়েসহ করোনায় আক্রান্ত ঐশ্বরিয়া ♦ রাশিয়ায় ভ্যাক্সিনের মানব ট্রায়ালে সফলতার দাবি ♦ সম্পদশালী হতে মেধা-সৌন্দর্য ব্যবহার করেন সাবরিনা ♦ প্রাথমিকে প্রধান শিক্ষকে পদোন্নতি পাচ্ছেন ১৮ হাজার সহকারী শিক্ষক ♦ নমুনা পরীক্ষা না করেই রিপোর্ট দেয়া সেই ডা. সাবরিনা গ্রেফতার ! ♦ পদক্ষেপ নিলে এখনো করোনা নিয়ন্ত্রণ সম্ভব: ডব্লিউ ♦ ৮৬ বছর পর আজানের ধ্বনিতে মুখোরিত হাজিয়া সোফিয়া ♦ সামান্য মূল্যে পাওয়া যাবে করোনার ভ্যাকসিন