সওয়ালের বিশ্বকাপ সেরার ট্রফি ভেঙে দুই টুকরো!

১৫ ফেব্রুয়ারী, ২০২০ | aparadhsutra.com


 অপরাধসূত্র ডেস্ক : সম্প্রতি দক্ষিণ আফ্রিকায় ভারতকে হারিয়ে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ।

তবে এই বিশ্বকাপে ছয় ম্যাচে এক সেঞ্চুরি আর চার হাফ সেঞ্চুরির সুবাদে সেরা খেলোয়াড় নির্বাচিত হন ভারতের জশস্বী জসওয়াল।

ফাইনালে বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দলের বিপক্ষে ৮৮ রানের এক ইনিংস খেলেছিলেন তিনি। টুর্নামেন্টের সবচেয়ে বেশি রান, সবচেয়ে বেশি স্ট্রাইক রেট—সবই তার দখলে ছিল, যদিও শেষ অবধি হাসতে পারেননি বিজয়ীর হাসি। দলকে জেতাতে না পারলেও জশস্বী জসওয়াল নিজে ঠিকই জিতে নিয়েছিলেন বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কার। তবে দেশে ফিরে আরেকটা দুঃসংবাদ পেলেন। সেরা খেলোয়াড়ের ট্রফিটা ভেঙে দুই টুকরো হয়ে গেছে।

 

বিশ্বকাপ মিশন শেষ করে দেশে ফিরেই তিনি আবিষ্কার করেন তার ট্রফিটি দ্বিখণ্ডিত হয়ে গেছে। কিভাবে ভেঙে গেছে, সেটা তিনি নিজেও জানেন না। অবশ্য ট্রফির ব্যাপারে একদমই মাথাব্যথা নেই জসওয়ালের। বরং ১৮ বছর বয়সী এই ক্রিকেটার বেশি চিন্তিত তার পারফরম্যান্স নিয়ে। আর তার ট্রফির প্রতি উদাসীনতা নতুন কিছু নয়। যার প্রতিচ্ছবি স্পষ্টই ফুটে ওঠে ১৮ বছর বয়সী জসওয়ালের কোচ জাওলা সিংয়ের কথায়। তিনি বলেন,‘এবারই প্রথম নয়! সে ট্রফি নিয়ে খুব একটা ভাবে না, সে রান নিয়েই বেশি ভাবে।’

সদ্য শেষ হওয়া বিশ্বকাপের ফাইনালে বাংলাদেশের বিপক্ষে ৮৮ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছিলেন জসওয়াল। তার সেঞ্চুরির দিকে ছুটে চলা ব্যাট থামে শরিফুল ইসলামের কল্যাণে। তানজিদ হাসানের হাতে ধরা দিয়ে সেঞ্চুরির আক্ষেপ নিয়ে মাঠ ছাড়তে হয়েছিল এই ব্যাটসম্যানকে।

জসওয়াল এখন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলার অপেক্ষায় আছেন। রাজস্থান রয়্যালস তাকে ২.৪ কোটি রুপিতে কিনে নিয়েছে। ওপেনিং পজিশনে তার খেলাটাও মোটামুটি নিশ্চিত। তবে সেক্ষেত্রে তাকে লড়তে হবে রবিন উথাপ্পার সঙ্গে।



  খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত

Aparadh Sutra

Subscribe Me

নামাজের সময়সূচি

রবিবার, ২৫ জুলাই, ২০২১
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩

শিরোনামঃ

♦ আজ পবিত্র ঈদুল আজহা ♦ রাজধানীতে কিশোর গ্যাংয়ের ১৬ সদস্য আটক ♦ স্ত্রীকে খুন করাতে তিন লাখ টাকা ঢালেন এসপি বাবুল ♦ কেরানীগঞ্জের আয়নাল চেয়ারম্যানের অপকর্মের সাতকাহন ♦ বিড়ম্বনা এড়াতে ফেরি চলাচলে অনুমতি ♦ পাঁচ বছর আগে করোনাভাইরাসকে ‘জৈব’ অস্ত্র করার পরিকল্পনা ♦ নতুন শনাক্ত ১৫১৪, মৃত ৩৮ ♦ ‘স্বাস্থ্যবিধি না মেনে বাড়ি ফেরা আত্মঘাতী সিদ্ধান্ত’ ♦ ঢাকা (১৪) উপনির্বাচনে হেবিওয়েট পদপ্রার্থীর ইফতার সামগ্রী বিতরণ ♦ দেশে করোনার যুক্তরাজ্য ও দক্ষিণ আফ্রিকার ধরন পাওয়া গেছে: সিভাসু