যে সকল দেশে এখনো করোনা ভাইরাস আক্রমণ করে নি

২১ মার্চ, ২০২০ | aparadhsutra.com

করোনা ভাইরাস

হিসেবে দেখা যায়, অন্তত ৪২টি দেশ এখনো করোনাভাইরাসমুক্ত রয়েছে।
কোভিড-১৯ রোগীমুক্ত দেশ ও অঞ্চলগুলো হলো : মিয়ানমার, বুরুন্ডি, বতসোয়ানা, বেলিজ, কেপ ভার্দে, কোট ডি’আইভায়ার, শাদ, কমোরোস, ডোমিনিকা, ইরিত্রিয়া, গ্রেনাডা, গিনি বিসাউ, হাইতি, হোলি সি, কিরিবাতি, লাওস, লেসোথ, লিবিয়া, মাদাগাস্কার, মালাউই, মালি, মার্শাল দ্বীপপুঞ্জ, মাইক্রোনেশিয়া, মোজাম্বিক, নাউরু, নাইজার, উত্তর কোরিয়া, পালাউ, পাপুয়া নিউগিনি, সেন্ট ভিনসেন্ট ও গ্রেনাডাইনস, সাও টম অ্যান্ড প্রিন্সিপি, সিয়েরালিওন, সলোমন দ্বীপপুঞ্জ, দক্ষিণ সুদান, সিরিয়া, তাজিকিস্তান, পূর্ব তিমুর, টোঙ্গা, তুর্কমিনিয়া, টুভালু, ইয়েমেন ও জিম্বাবুয়ে। এদের মধ্যে ৩৮টিই হলো জাতিসঙ্ঘ অন্তর্ভুক্ত দেশ।

এখন পর্যন্ত বিশ্বে প্রায় ২ লাখ ২৫ হাজার ৬৫০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। যার মধ্যে মৃত্যু হয়েছে ৯ হাজার ২৭৮ জনের। তবে সচেতনতা ও চিকিৎসকদের প্রচেষ্টায় বিশ্বব্যাপী এই প্রাণঘাতী ভাইরাস থেকে সুস্থ হয়েছে প্রায় ৮৫ হাজার ৮৩১ জন রোগী।

সূত্র : আলজাজিরা



  আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত

Aparadh Sutra

Subscribe Me

নামাজের সময়সূচি

শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩

শিরোনামঃ

♦ বাতিল হল ট্রাম্প-বাইডেনের নির্বাচনী বিতর্ক ♦ 'ঢাকায় প্রতি ১০ জনের ১ জন করোনায় আক্রান্ত হতে পারেন' ♦ বাড়ির ওপরে হাঁটতে না দেয়ায় শিশুদের বিরুদ্ধে ধর্ষণ মামলা! ♦ ঢাকায় আসছেন মার্কিন উপ-পররাষ্ট্রমন্ত্রী ♦ পদ্মাসেতুর ৩২তম স্প্যান বসছে শনিবার ♦ মানসিক স্বাস্থ্য সত্যিকারেই একটি বৈশ্বিক চ্যালেঞ্জ: সায়মা ওয়াজেদ ♦ বিরল প্রজাতির তক্ষকসহ চোরাকারবারী আটক ♦ বিরল প্রজাতির তক্ষকসহ চোরাকারবারী আটক ♦ জাতির পিতার অসমাপ্ত আত্মজীবনীর ব্রেইল সংস্করণের মোড়ক উন্মোচন ♦ মহাকাশেও শক্তির প্রমাণ দেখাতে যাচ্ছে চীন