সাধারণ মানুষের স্বাস্থ্য সু-রক্ষায় “ ক্ল্যাসিক্যাল হোমিও কমপ্লেক্স

০২ মে, ২০২০ | aparadhsutra.com


 অপরাধসূত্র ডেস্ক : সাধারণ মানুষের স্বাস্থ্য সু-রক্ষায় “ ক্ল্যাসিক্যাল হোমিও কমপ্লেক্স " ১২তম বছরে পদার্পণ: চিকিৎসা সেবায় বিড়ম্বনা দূরীকরণে ও স্বল্প মূল্যে সকলের জন্য সু-স্বাস্থ্য নিশ্চিত করণ ও হোমিওপ্যাথিক চিকিৎসা সেবাকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে “ক্ল্যাসিক্যাল হোমিও কমপ্লেক্স " ২০০৮ইং সালে যাত্রা শুরু করে আদর্শ চিকিৎসা সেবা/পরামর্শ প্রদান করে আসছে। প্রতিষ্ঠানটি শুরু থেকেই সেবার মান বৃদ্ধি ও রোগির চাহিদার দিকে সর্বাধিক গুরুত্ব দিয়ে থাকে। পারিবারিক স্বাস্থ্য, শিশু ও মাতৃ স্বাস্থ্য সম্পর্কে সচেতনতা এবং স্বাস্থ্য বিষয়ক পরামর্শ, রোগ প্রতিরোধ ও নিরাময়ে সচেতনতা ও চিকিৎসা বিষয়ে সঠিক দিক নির্দেশনা প্রদানই আমাদের মূল লক্ষ্য। হোমিওপ্যাথিক চিকিৎসা ব্যবস্থাকে আরো জনবান্ধব করে সকলের সুবিধার্থে আধুনিক পরিষেবায় উপস্থাপনের চেষ্টা করছে। সেবার মান নিশ্চিতকরণ ও গ্রহণযোগ্য চিকিৎসা দিতে সুদক্ষ, অভিজ্ঞ গ্রাজুয়েড রেজিস্টার্ড হোমিওপ্যাথিক চিকিৎসক দ্বারা চিকিৎসা প্রদান উক্ত প্রতিষ্ঠান প্রতিশ্রুতিবদ্ধ।

আমাদের উদ্দেশ্য:

 হোমিওপ্যাথিক চিকিৎসা সেবাকে আধুনিক ভাবে প্রদান করা।

 স্বল্প মূল্যে আধুনিক হোমিওপ্যাথিক চিকিৎসা সেবার মাধ্যমে চিকিৎসা ব্যয় কমানো।

 সঠিক রোগ নির্ণয়ে স্বল্প খরচে প্যাথলজিক্যাল পরীক্ষার ব্যবস্থা করা।

 আধুনিক বিশ্বের সাথে সমসাময়িক ভাবে আধুনিক হোমিওপ্যাথিক ঔষধ প্রদান।

 গরীব অসহায়দের স্বল্পমূল্যে চিকিৎসার প্রদান করা।

আমাদের বৈশিষ্ট্য:

 স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক গ্র্যাজুয়েট হোমিওপ্যাথিক প্র্যাকটিশনার হিসাবে রেজিস্ট্রেশন প্রাপ্ত/পোস্ট-গ্র্যাজুয়েট/উচ্চতর প্রশিক্ষণ প্রাপ্ত চিকিৎসক দ্বারা প্রেসক্রিপশন প্রদান।

 প্যাথলজিক্যাল পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে রোগ নির্ণয় করে হোমিওনীতি গত সার্বদৈহিক লক্ষণের ভিত্তিতে প্রেসক্রিপশন করা হয়।

 আধুনিক হোমিওপ্যাথি মতে সেবার মান নিশ্চিত করার ক্ষেত্রে সর্বাধিক গুরুত্ব দেয়া হয়। সেবা সমূহ:

 শিশু স্বাস্থ্যসেবা প্রদান  গর্ভকালীন ও প্রসব পরবর্তী চেক-আপ

 পুরুষ ও মহিলাদের স্বাস্থ্যসেবা/পরামর্শ

 প্রজনন স্বাস্থ্যসেবা/পরামর্শ পুষ্টি সচেতনতা:

 দেশিয়-মৌসুমী ফল-এ পুষ্টিগুন বেশি থাকে।

 অধিক হারে টাটকা শাক-সব্জি খাওয়ার অভ্যাস করুণ।

 আপনার পরিবারের জন্য সুষম খাবার নিশ্চিত করুণ।

 বিশুদ্ধ পানি পানে সচেতন হউন।চিকিৎসা গ্রহণের নিয়মাবলী: প্রতিটি রোগি ও তার প্রতিনিধি চিকিৎসা সংক্রান্ত যেকোন বিষয় জানতে চাইলে অভ্যর্থনা টেবিল(Reception desk)-এ জিজ্ঞাসা করবেন অথবা ০১৭৭৫০৭৩৭৩৭ ফোনে তথ্য জেনে নিশ্চিত হয়ে চিকিৎসকের সাথে সাক্ষাত করতে চাইলে সে Waiting room-এ চিকিৎসকের সাক্ষাতের জন্য অপেক্ষা করবেন। সিরিয়াল আসলে আপনাকে ডেকে দেওয়া হবে 

আপনাদের দোয়া ও ভালোবাসায় আমরা কৃতজ্ঞ।

           ধন্যবাদান্তে

ডাঃ আঃ হাকিম ( হীরা)

বি,এইচ,এম,এস (ঢাঃবিঃ) এম,পি,এইচ

 ক্ল্যাসিক্যাল হোমিও কমপ্লেক্স

রোড#১৬ রুপনগর টিনসেড পল্লবী,

মিরপুর, ঢাকা। 01731299820

 

 

  •  


  স্বাস্থ্য ও চিকিৎসা বিভাগের সর্বোচ্চ পঠিত

Aparadh Sutra

Subscribe Me

নামাজের সময়সূচি

শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩

শিরোনামঃ

♦ বাতিল হল ট্রাম্প-বাইডেনের নির্বাচনী বিতর্ক ♦ 'ঢাকায় প্রতি ১০ জনের ১ জন করোনায় আক্রান্ত হতে পারেন' ♦ বাড়ির ওপরে হাঁটতে না দেয়ায় শিশুদের বিরুদ্ধে ধর্ষণ মামলা! ♦ ঢাকায় আসছেন মার্কিন উপ-পররাষ্ট্রমন্ত্রী ♦ পদ্মাসেতুর ৩২তম স্প্যান বসছে শনিবার ♦ মানসিক স্বাস্থ্য সত্যিকারেই একটি বৈশ্বিক চ্যালেঞ্জ: সায়মা ওয়াজেদ ♦ বিরল প্রজাতির তক্ষকসহ চোরাকারবারী আটক ♦ বিরল প্রজাতির তক্ষকসহ চোরাকারবারী আটক ♦ জাতির পিতার অসমাপ্ত আত্মজীবনীর ব্রেইল সংস্করণের মোড়ক উন্মোচন ♦ মহাকাশেও শক্তির প্রমাণ দেখাতে যাচ্ছে চীন