জাপানের আকাশে সাদা বস্তু নিয়ে রহস্য!

২০ জুন, ২০২০ | aparadhsutra.com


 অপরাধসূত্র অনলাইন  : সাদা বেলুনের মতো দেখতে একটা বস্তু। সেই বস্তুটিকে ঘিরেই এখন জাপানে যত আলোচনা! উত্তর জাপানের কিছু অংশে সকালের দিকে ওই বস্তুটিকে উড়তে দেখা গিয়েছিল।

জাপানের সেন্দাই শহরের মানুষরা ওই বেলুনের মতো দেখতে বস্তুটির ছবি তুলে পোস্ট করছিলেন সামাজিক যোগাযোগমাধ্যমে। অনেকে আবার সেটিকে ইউএফও বলেও দাবি করছেন।

জাপানের সংবাদমাধ্যম কোডো নিউজ-এর একটি প্রতিবেদনে ওই জিনিসটিকে আনআইডেন্টিফায়েড ফ্লাই অবজেক্ট বা ইউএফও বলে দাবি করা হয়েছে। অনেকেই সোশ্যাল মিডিয়ায় জাপানি ভাষায় হ্যাশট্যাগ ইউএফও লিখে পোস্ট করেছেন।

জাপানের আবহাওয়া সংস্থার এক কর্মকর্তা সংবাদ সংস্থা এএফপিকে জানিয়েছেন, জিনিসটি দেখতে বেলুনের মতো। অনেক সময় স্থানীয় আবহাওয়া পর্যবেক্ষণের জন্য এমন বেলুন ব্যবহার করা হয়। তবে আমরা ওখানে কোনো বেলুনের মতো জিনিস ওড়াইনি। বেলুনের মতো দেখতে বস্তুটির নিচে কাঠির সঙ্গে প্রপেলার যুক্ত করা রয়েছে বলে মনে করা হচ্ছে।

স্থানীয় মানুষরা সকালে বস্তুটি দেখার পর ছবি তুলতে শুরু করেন। এরপর বেলা বাড়ার পর পুলিশ হেলিকপ্টার নিয়ে বস্তুটির খোঁজ শুরু করে। কিন্তু সেটির আর কোনো চিহ্ন পাওয়া যায়নি।

কেউ কেউ আবার সেটিকে কিউশু বিশ্ববিদ্যালয়ের অ্যারোনটিকস বিভাগের আবিষ্কার বলছিলেন। কিন্তু বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তা অস্বীকার করেছে।

তারা জানিয়েছে, বস্তুটি সৌর প্যানেল দিয়ে সাজানো ছিল। সম্ভবত এটি আবহাওয়ার কোনো বিষয় পর্যবেক্ষণ করছিল। অথবা বৈজ্ঞানিক গবেষণার সঙ্গে যুক্ত ছিল। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দাবি করেছে সরকার এই বস্তুটির ব্যাপারে সবই জানত। এটি আদতে ইউএফও নয়।

এমনকি অন্য কোনো দেশের পাঠানো কোনো আকাশযানও নয়। জিনিউজ



  আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত

Aparadh Sutra

Subscribe Me

নামাজের সময়সূচি

মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩

শিরোনামঃ

♦ তেজগাঁও থানার হাজতখানায় ডা. সাবরিনা ♦ করোনায় মারা গেলেন সিএমপির ডিসি মিজানুর ♦ মেয়েসহ করোনায় আক্রান্ত ঐশ্বরিয়া ♦ রাশিয়ায় ভ্যাক্সিনের মানব ট্রায়ালে সফলতার দাবি ♦ সম্পদশালী হতে মেধা-সৌন্দর্য ব্যবহার করেন সাবরিনা ♦ প্রাথমিকে প্রধান শিক্ষকে পদোন্নতি পাচ্ছেন ১৮ হাজার সহকারী শিক্ষক ♦ নমুনা পরীক্ষা না করেই রিপোর্ট দেয়া সেই ডা. সাবরিনা গ্রেফতার ! ♦ পদক্ষেপ নিলে এখনো করোনা নিয়ন্ত্রণ সম্ভব: ডব্লিউ ♦ ৮৬ বছর পর আজানের ধ্বনিতে মুখোরিত হাজিয়া সোফিয়া ♦ সামান্য মূল্যে পাওয়া যাবে করোনার ভ্যাকসিন