এবার আমেরিকার ১১ কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা চীনের

১০ আগস্ট, ২০২০ | aparadhsutra.com


অনলাইন ডেস্ক : আমেরিকার ১১ জন সরকারি কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করেছে চীন। হংকংয়ের ব্যাপারে গত জুন মাসে চীন যে নিরাপত্তা আইন পাস করেছে তার বিরোধিতা করে সেখানকার নেতা ক্যারি ল্যামসহ কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে মার্কিন সরকার নিষেধাজ্ঞা আরোপ করার পর চীন এই ব্যবস্থা নিল।

মার্কিন কর্মকর্তাদের ওপর নিষেধাজ্ঞা আরোপের বিষয়ে চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ঝাও লিজান আজ সোমবার নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে বলেন, “হংকং-সংশ্লিষ্ট ইস্যুতে খুব বাজে আচরণ করার কারণে কয়েকজনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ” তবে তিনি পরিষ্কার করে বলেননি যে, মার্কিন কর্মকর্তাদের বিরুদ্ধে কোন ধরনের নিষেধাজ্ঞা কার্যকর করা হবে।

ঝাও লিজান জানান, নিষেধাজ্ঞার তালিকায় রয়েছে রিপাবলিকান সিনেটর টেড ক্রুজ, মারকো রুবিও, হিউম্যান রাইটস ওয়াচের পরিচালক কেনেথ রোথ এবং নাশনাল এনডাওমেন্ট ফর ডেমোক্রেসির সভাপতি কার্ল জার্শম্যান।   

এর আগে, গত শুক্রবার মার্কিন অর্থ দপ্তর হংকংয়ের প্রধান নির্বাহী কারি ল্যাম ও ১০ জন চীনা নাগরিকের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের ঘোষণা দেয়। এসব ব্যক্তির সঙ্গে কোনো ধরনের অর্থনৈতিক লেনদেনও করা যাবে না বলে মার্কিন ঘোষণায় বলা হয়েছে।



  আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত

Aparadh Sutra

Subscribe Me

নামাজের সময়সূচি

সোমবার, ৩০ নভেম্বর, ২০২০
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩

শিরোনামঃ

♦ জানুয়ারিতে আসছে মেট্রোরেলের ৫ সেট ট্রেন ♦ আইজিপির নামে সোশ্যাল মিডিয়ায় 'গুজব' ♦ সন্ত্রাসী হামলায় ইরানের জ্যেষ্ঠ পরমাণুবিজ্ঞানী নিহত ♦ ধর্মীয় পরিচয় গোপন করে বিয়ে, ৪ বছর সংসারের পর অস্বীকার! ♦ স্ত্রীকে বোন বানিয়ে মুক্তিযোদ্ধা কোটায় চাকরি, নিয়োগ বাতিল ♦ প্রধানমন্ত্রীর জাদুকরী নেতৃত্বে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ: শ ম রেজাউল করিম ♦ চট্রগ্রামে ভয়ংকর কিশোর গ্যাং! ♦ বাতিল হল ট্রাম্প-বাইডেনের নির্বাচনী বিতর্ক ♦ 'ঢাকায় প্রতি ১০ জনের ১ জন করোনায় আক্রান্ত হতে পারেন' ♦ বাড়ির ওপরে হাঁটতে না দেয়ায় শিশুদের বিরুদ্ধে ধর্ষণ মামলা!