মসজিদে বিস্ফোরণের ঘটনার কারণ বের হবে: প্রধানমন্ত্রী

০৬ সেপ্টেম্বর, ২০২০ | aparadhsutra.com


অনলাইন ডেস্ক :  নারায়ণগঞ্জের বায়তুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় দুঃখ প্রকাশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ইতোমধ্যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিশেষজ্ঞরা সেখানে গেছেন, ঘটনা কেন ঘটলো সে বিষয়ে তদন্ত হচ্ছে, কারণ বের হবে। যখনই এই ধরণের ঘটনা ঘটেছে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন আমাকে ম্যাসেজ দিয়েছেন। প্রতি মুহূর্তে তার সঙ্গে যোগাযোগ হচ্ছে। অনেক জন মারা গেছেন। বাকিদের শরীরের অবস্থা এত খারাপ। তাদের জন্য সব ধরণের চেষ্টা করা হচ্ছে।

আজ রোববার (৬ সেপ্টেম্বর) জাতীয় সংসদে শোক প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, নামাজ পড়া অবস্থায় এই ধরণের ঘটনা খুব দুঃখ জনক। ওই টুকু জায়গায় ৬টা এসি। আবার শোনা যাচ্ছে ওখানে গ্যাসের লাইনের ওপর মসজিদ নির্মাণ। সাধারণত গ্যাসের লাইনের ওপর নির্মাণ কাজ হয় না। জানি না রাজউক পারমিশন দিয়েছে কিনা। এই ধরণের পারমিশন দেয়া উচিত না। এটা আশংকাজনক থাকে। সেটাই তদন্ত হবে।

তিনি বলেন, আজকাল মসজিদে সবাই দান করেন, এয়ারকন্ডিশন দেন। এখানে বিদ্যুত সরবরাহ কতটুকু নিতে পারবে সেটা দেখা হয়েছিল কিনা, সার্কিট ব্রেকার ছিল কিনা দেখতে হবে। এই বিষয়ে কেবিনেট সেক্রেটারিকে বলেছি, সবাইকে নির্দেশ দিয়েছি কারণ খুঁজে বের করার জন্য। সারা দেশের মসজিদে অপরিকল্পিতভাবে মসজিদ গড়ে তোলা, সেখানে এয়ারকন্ডিশন নিচ্ছেন সেখানে আদৌ স্থাপনা করা যায় কিনা, নকশা করা হয়েছে কিনা দেখা একান্ত প্রয়োজন। নাহলে এই ধরণের দুর্ঘটনা ঘটতে পারে।



  জাতীয় বিভাগের সর্বোচ্চ পঠিত

Aparadh Sutra

Subscribe Me

নামাজের সময়সূচি

বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩

শিরোনামঃ

♦ করোনা মোকাবেলায় দিনরাত কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী ♦ আইন অনুযায়ী নূরের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ♦ বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে কর্মসূচি গ্রহণ ♦ ফের লকডাউন নিয়ে কী ভাবছে সরকার জানালেন মন্ত্রিপরিষদ সচিব ♦ নেপালকে করোনার চিকিৎসা সামগ্রী দিল বাংলাদেশ ♦ নুরকে আইনি সহায়তা দেওয়ার আশ্বাস ড. কামালের ♦ মসজিদে বিস্ফোরণের ঘটনার কারণ বের হবে: প্রধানমন্ত্রী ♦ অস্ত্র মামলায় পাপিয়া দম্পতির বিরুদ্ধে আরও ৩ জনের সাক্ষ্যগ্রহণ ♦ স্কুল না খুললে এ বছর প্রাথমিকে পরীক্ষা হবে না ♦ ইউএনও ওয়াহিদার অবস্থা স্থিতিশীল: মেডিকেল বোর্ড